1. talash@talashprotidin24.com : Talash 1 : Talash 1
  2. iveerahaman@gmail.com : talash protidin : talash protidin
  3. talashprotidin2019@gmail.com : talashadmin :
শনিবার, ৩০ মে ২০২০, ০৪:৩২ পূর্বাহ্ন
নোটিশ :
সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে...আগ্রহীরা সিভি/বায়োডাটাসহ জীবনবৃত্তান্ত পাঠান :  talashprotidin2019@gmail.com/ chowdhuryshamim2018@gmail.com মোবাইল : ০১৭১১২০২৫১৯, ০১৩১৬৩৮৩৩১৮

ঈদের ছুটিতে দেশব্যাপী কারফিউ থাকবে সৌদি আরবে

তালাশ প্রতিদিন ডেস্ক:
  • আপডেট সময় : বুধবার, ১৩ মে, ২০২০
  • ৪৩ বার দেখা হয়েছে

রিয়াদ, ১৩ মে, ২০২০ : সৌদি আরবে চলতি মাসের শেষ দিকে ঈদুল ফিতরের ছুটির পাঁচদিন দেশব্যাপী সার্বক্ষণিক কারফিউ বহাল থাকবে।
করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে মঙ্গলবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানায়। উপসাগরীয় অঞ্চলে সৌদি আরবেই করোনার সংক্রমণ সবচেয়ে বেশি।
সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির প্রকাশ করা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ২৩ মে থেকে ২৭ মে দেশজুড়ে পূর্ণ লকডাউন বহাল থাকবে।
দেশটিতে করোনার প্রাদুর্ভাব শুরুর পর অধিকাংশ এলাকা লকডাউনের আওতায় নেয়া হয়। কিন্তু গত মাসে সরকার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করে।
স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার বলছে, দেশটিতে কোভিড- ১৯ সংক্রমিত লোকের সংখ্যা ৪২ হাজার ৯২৫ এবং মারা গেছে ২৬৪ জন। সুস্থ হয়েছে ১৫ হাজার ২৫৭ জন। মার্চ মাসে সৌদি আরব করোনা সংক্রমণের আশংকায় ওমরা হজ্জ্ব বাতিল করে। কিন্তু চলতি বছরের পবিত্র হজ্জ্ব নিয়ে দেশটি এখনও কোন সিদ্ধান্ত জানায়নি।
গত বছর বিশ্বের প্রায় ২৫ লাখ লোক পবিত্র হজ্জ পালনে সৌদি আরব গিয়েছিল। এদিকে দেশটিতে করোনা সংক্রমণ রোধে সিনেমা ও রেস্টুরেস্ট বন্ধ এবং ফ্লাইটসমূহ স্থগিত রাখা হয়েছে।
বাদশাহ সালমান সতর্ক করে বলেছেন, কোভিড- ১৯ মোকাবেলায় সামনে আরো কঠিন লড়াই অপেক্ষা করছে।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত নিচে কমেন্টস করুন

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ