1. talash@talashprotidin24.com : Talash 1 : Talash 1
  2. iveerahaman@gmail.com : talash protidin : talash protidin
  3. talashprotidin2019@gmail.com : talashadmin :
রবিবার, ০৫ জুলাই ২০২০, ১২:১৪ পূর্বাহ্ন
নোটিশ :
সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে...আগ্রহীরা সিভি/বায়োডাটাসহ জীবনবৃত্তান্ত পাঠান :  talashprotidin2019@gmail.com/ chowdhuryshamim2018@gmail.com মোবাইল : ০১৭১১২০২৫১৯, ০১৩১৬৩৮৩৩১৮
সংবাদ শিরোনাম :

চট্টগ্রামের কর্ণফুলী ইপিজেডে প্রথম বিদেশি নাগরিক করোনায় আক্রান্ত

তালাশ প্রতিদিন ডেস্ক:
  • আপডেট সময় : বুধবার, ৬ মে, ২০২০
  • ১৩৮ বার দেখা হয়েছে

দেশে প্রথমবারের মতো কোনো বিদেশি নাগরিক প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ওই ব্যক্তি শ্রীলঙ্কান নাগরিক। তিনি চট্টগ্রামের কর্ণফুলী ইপিজেডের একটি পোশাক কারখানায় কর্মরত আছেন।

বুধবার (৬ মে) চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানিয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে সকালে ঘোষিত ১২২টি নমুনার ফলাফলে এ তথ্য জানা গেছে।

নগরের খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী বলেন, ‘নগরের দক্ষিণ খুলশীর একটি বাড়িতে শ্রীলঙ্কার একজন নাগরিক করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। বাড়িটি লকডাউন করা হচ্ছে। তিনি আগে থেকেই বাসায় কোয়ারেনটাইনে আছেন।’

এদিকে, বুধবার রাতে চট্টগ্রামের বিশেষায়িত হাসপাতাল বিআইটিআইডিতে ১৯০টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১১ জন চট্টগ্রামের। যাদের দু’জন ইতিমধ্যেই মারা গেছেন।

রাত সাড়ে ৯টার দিকে এসব বিষয় নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, আক্রান্তদের  সাতকানিয়ার ১জন,  সীতাকুণ্ডের ১জন, নগরের ফৌজদারহাট এলাকার ১জন, নগরের বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকার ১জন,  বহদ্দারহাট এলাকার ১জন, সাগরিকা ১জন, দামপাড়া পুলিশ লাইন্সের দুইজন এবং একজন নাসিরাবাদ এলাকার বাসিন্দা।

তিনি আরও জানান, এছাড়াও নগরের চান্দগাঁও ও চমেকে ভর্তি ঝালকাঠির দুই ব্যক্তি মারা গেছেন। পরে তাদের করোনা শনাক্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত নিচে কমেন্টস করুন

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ