1. talash@talashprotidin24.com : Talash 1 : Talash 1
  2. iveerahaman@gmail.com : talash protidin : talash protidin
  3. talashprotidin2019@gmail.com : talashadmin :
শনিবার, ৩০ মে ২০২০, ০৬:১৩ পূর্বাহ্ন
নোটিশ :
সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে...আগ্রহীরা সিভি/বায়োডাটাসহ জীবনবৃত্তান্ত পাঠান :  talashprotidin2019@gmail.com/ chowdhuryshamim2018@gmail.com মোবাইল : ০১৭১১২০২৫১৯, ০১৩১৬৩৮৩৩১৮

বহুতল ভবনের নির্মাণাধীন  দেয়াল ধসে দক্ষিণ খানে নিহত-১, আহত-৩

হাফিজুর রহমান
  • আপডেট সময় : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ৯৫ বার দেখা হয়েছে

হাফিজুর রহমানঃ 

রাজধানীর দক্ষিণখান থানাধীন
 মিয়াপাড়া এলাকায় ঝড়ের মধ্যে নির্মাণাধীন একটি বহুতল ভবনের দেয়াল ধসে পড়ে এক বৃদ্ধার ঘুমন্ত অবস্থায়  মৃত্যু হয়েছে। নিহতের নাম খাইরুন্নেসা (৭০) এ ঘটনায় নিহতের নাতনী স্কুল শিক্ষার্থী ও ছেলের বউসহ আরও ৩জন আহত হয়েছেন।  তাদেরকে স্থানীয় লোকজন ও দক্ষিণখান থানা পুলিশ উদ্বার করে রাতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠিয়েছেন।

ডিএমপি দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) শিকদার মোহাম্মদ শামীম আজ শুক্রবার সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।ওসি জানান, নির্মানাধীন ভবন ধসের ঘটনায় একজন মারা গেছেন। তিনজন আহত হয়েছেন। তাদেরকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

বর্তমানে তারা সুস্থ্য আছেন।বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে মিয়াপাড়া এলাকায় ঝড়ের সময় পার্শ্ববর্তী একটি টিনসেট বাড়ির ওপড়ে ভবনের ইটের গাথনি ধসে পড়লে এ দুর্ঘটনা ঘটে।দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার তরফদার ও স্থানীয় বাসিন্দা বোরহান উদ্দিন সজিব জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে দক্ষিণখানের মিয়াপাড়া এলাকায় ৮ তলা একটি বহুতল নির্মানাধীন ভবনের কাজ করার সময় ওই ভবনের পঞ্চম তলা থেকে ইটের গাঁথনি দেওয়া একটি দেয়াল ধসে নিচের টিনশেড বাড়ির ওপর ধসে পড়ে। এতে ঘটনাস্থলে এক নারীর মৃত্যু হয়। এসময় নিহতের নাতনী (শিক্ষার্থী) ও ছেলের বউ সহ তিন জন আহত হন।

পরে তাদেরকে উদ্বার করে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে।স্থানীয় বাসিন্দারদের অভিযোগ, রাজউকের নিয়মকানুন ও বিল্ডিংকোড নীতিমালা এবং আইন না মেনে এই বহুতল ভবনের মালিক পক্ষ নিন্মমানের পণ্য সামগ্রি দিয়ে অবৈধ ভাবে বিল্ডিং তৈরী করায় এই দুর্ঘটনা ঘটেছে।দক্ষিণখান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো: তাজুল ইসলাম আজ শুক্রবার সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই নির্মাণাধীন ভবনের পাঁচতলা থেকে দেয়াল ধসে নিচের টিনের চালা ভেদ করে নিচে পড়লে এতে খাইরুন্নেসা নামে এক বৃদ্ধা ঘটনাস্থলে মারা যান।তিনি আরও বলেন, পরে ময়নাতদন্তের জন্য নিহতের মৃতদেহ শহীদ সোহরাওইয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আহতদের উদ্বার করে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।

নিউজটি শেয়ার করুন:
এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ