1. talash@talashprotidin24.com : Talash 1 : Talash 1
  2. iveerahaman@gmail.com : talash protidin : talash protidin
  3. talashprotidin2019@gmail.com : talashadmin :
রবিবার, ০৭ জুন ২০২০, ০৭:১১ পূর্বাহ্ন
নোটিশ :
সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে...আগ্রহীরা সিভি/বায়োডাটাসহ জীবনবৃত্তান্ত পাঠান :  talashprotidin2019@gmail.com/ chowdhuryshamim2018@gmail.com মোবাইল : ০১৭১১২০২৫১৯, ০১৩১৬৩৮৩৩১৮

রংপুরের শিল্পপতি ও সাবেক এমপি রহিম উদ্দিন ভরসা আর নেই

তালাশ প্রতিদিন প্রতিবেক=;
  • আপডেট সময় : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ১৫৮ বার দেখা হয়েছে
আবু সাহান মো: সেলিম, রংপুর:
রংপুরের সাবেক সংসদ সদস্য, ভরসা গ্রপ অব ইন্ডাস্টিজের চেয়ারম্যান, স্থানীয় জনপ্রিয় দৈনিক যুগের আলোর প্রতিষ্ঠাতা আলহাজ রহিম উদ্দিন ভরসা আর নেই। তিনি ১১ মার্চ বুধবার দুপুর ১টায় ২০ মিনিটে বার্ধক্যজনিত কারণে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বেশ কিছু দিন থেকে তিনি অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৫ ছেলে ৯ মেয়ে নাতি নাতনিসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। মৃত্যর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ছেলে কাউনিয়া উপজেলা বিএনপি’র সভাপতি এমদাদুল হক ভরসা।
তিনি শুধু নামে নয়, কাজেও ছিলেন ভরসা। এ অঞ্চলের অসংখ্য গরীব-দুঃখী, কর্মহীন মানুষের ভরসাস্থল ছিলেন তিনি। তাঁর প্রতিষ্ঠিত ১৫টিরও বেশি কোম্পানীতে কাজ করে হারাগাছসহ রংপুরের বিভিন্ন এলাকার লক্ষাধিক মানুষ জীবিকা নির্বাহ করছে। কাউনিয়া, পীরগাছাসহ বিভিন্ন এলাকায় নিজ খরচে অসংখ্য স্কুল, কলেজ, মাদ্রাসা এবং এতিমখানা স্থাপন করেছেন। গরীব দুঃখীদের জন্য অকাতরে দান-খয়রাত করতেন। তার মতো দানবীর এ অঞ্চলে দ্বিতীয় জন নেই।
রহিম উদ্দিন ভরসা ১৯৩৫ সালে রংপুর জেলার কাউনিয়া উপজেলার হারাগাছে জন্মগ্রহণ করেন। তিনি মৃত মনের উদ্দিন পাইকারের বড় ছেলে।

রহিম উদ্দিন ভরসা জিয়াউর রহমানের শাসনামলে বিএনপিতে যোগ দিয়ে বিলুপ্ত রংপুর-১০ (বর্তমান রংপুর-৪) আসন থেকে ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে নিজ ছোট ভাই জাতীয় পার্টির করিম উদ্দিন ভরসার কাছে ও ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের শিল্পপতি টিপু মুনশি’র কাছে রংপুর-৪ আসনের নির্বাচনে পরাজিত হন।
তিনি পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের একজন পরিচালক ছিলেন। এছাড়াও রংপুর চেম্বারের প্রেসিডেন্টসহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত ছিলেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সভাপতি ছিলেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে দেশের বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ এ অঞ্চলের জনগণ।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত নিচে কমেন্টস করুন

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ