1. talash@talashprotidin24.com : Talash 1 : Talash 1
  2. iveerahaman@gmail.com : talash protidin : talash protidin
  3. talashprotidin2019@gmail.com : talashadmin :
শনিবার, ৩০ মে ২০২০, ০৩:৫৭ পূর্বাহ্ন
নোটিশ :
সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে...আগ্রহীরা সিভি/বায়োডাটাসহ জীবনবৃত্তান্ত পাঠান :  talashprotidin2019@gmail.com/ chowdhuryshamim2018@gmail.com মোবাইল : ০১৭১১২০২৫১৯, ০১৩১৬৩৮৩৩১৮

সিরিয়ায় আইএসের ২ আঞ্চলিক নেতা নিহত : মার্কিন সেন্ট্রাল কমান্ড

তালাশ প্রতিদিন ডেস্ক:
  • আপডেট সময় : শনিবার, ২৩ মে, ২০২০
  • ৩৮ বার দেখা হয়েছে

ওয়াশিংটন, ২৩ মে, ২০২০ : সিরিয়ার পূর্বাঞ্চলে এ সপ্তাহে মার্কিন নেতৃত্বাধীন জোট এবং তাদের কুর্দি মিত্র সিরিয়ান ডেমোক্রেটি ফোর্সের এক অভিযানে ইসলামিক স্টেট গ্রুপের দুই আঞ্চলিক নেতা নিহত হয়েছেন। শুক্রবার মার্কিন সেন্ট্রাল কমান্ড একথা জানায়। খবর এএফপি’র।
সেন্ট্রাল কমান্ডের এক বিবৃতিতে বলা হয়, গত ১৭ মে সিরিয়ার দিয়ার ইজোর প্রদেশে আইএসের এক অবস্থানে যৌথ অভিযানে আহমাদ ইসা ইসমাইল আল-জাবি ও আহমাদ আবদ মুহাম্মাদ হাসান আল জুগেফি নিহত হন।
বিবৃতিতে বলা হয়, আবু আলী আল-বাগদাদি হিসেবে পরিচিত আল-জাবি বাগদাদের উত্তরের আইএসের আঞ্চলিক নেতা ছিলেন। উত্তর বাগদাদে সক্রিয় আইএসের সিনিয়র নেতার কাছ থেকে পাওয়া নির্দেশনা প্রচারের দায়িত্বে ছিলেন তিনি।
সেন্ট্রাল কমান্ড জানায়, আবু আম্মার নামে পরিচিত আল-জুগেফি আইএসের একজন সিনিয়র সহযোগী ছিলেন এবং তিনি যুদ্ধাস্ত্র সংগ্রহ করে সেগুলো সরবরাহের দায়িত্ব পালন করছিলেন।
উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবরে সিরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে মার্কিন বিশেষ বাহিনীর অভিযানে আবু বকর আল-বাগদাদি নিহত হন। ২০১৪ সাল থেকে তিনি আইএসের নেতৃত্বে ছিলেন।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত নিচে কমেন্টস করুন

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ